বৃহস্পতিবার, এপ্রিল ২১, ২০২২




ফতুল্লায় বেড়েছে নানা অপরাধ, গুরুত্ব দিচ্ছে না পুলিশ 

নারায়ণগঞ্জ প্রতিদিনঃ

নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানাধীন বিভিন্ন এলাকায় প্রকাশ্যে হত্যা সহ লাগামহীন ভাবে বেড়েছে মাদক ব্যবসা, চুরি ,ছিনতাই ও নানা অপরাধ। ফতুল্লা মডেল থানাধীন বক্তাবলী ইউনিয়নের লক্ষীনগরে চাঞ্চল্যকর আলমগীর হত্যাকান্ড ও ইসদাইর রেল লাইনে প্রকাশ্যে ব্যবসায়ী শামীম হত্যাকান্ড সারা দেশে আলোচনার ঝর তুলেছে।তার মধ্যে আটোরিকসা চালক হাফিজ হত্যাকান্ড ও রয়েছে। চালককে হত্যা করে অটো ছিনতাই সহ বেড়েছে মাদক ব্যবসা, বিভিন্ন এলাকায় হাত বারালেই পাওয়া যায় মাদক, লাগামহীন ভাবে বেড়েছে চুরি ও ছিনতাই, এমনকি দিন দুপুরে বাসা-বাড়ির তালা ভেঙ্গে সবকিছু লুট করে নিয়ে যাচ্ছে অপরাধীরা। শুধু তাই নয় আদালত প্রাঙ্গন, জেলা প্রশাসকের কার্যালয় এবং পুলিশ সুপারের কার্যালয়ের ভেতর থেকে প্রায়ই চুরি হচ্ছে মোটরসাইকেল। ওই সকল চুরি ও ছিনতাইয়ের ঘটনায় কোন রকম গুরুত্ব দিচ্ছে না পুলিশ এমন দাবী ভুক্তভোগীদের।

গত এক মাসের চিত্র তুলে ধরা হলে দেখা যাবে প্রায় শতাধিক চুরি ও ছিনতাইয়ের ঘটনায় সর্বস্বান্ত হয়ে গেছে অনেকেই। তবে এ সকল বিষয়ে কেউ কেউ অভিযোগ করলেও অনেকেই আবার মুখ খুলতে চান না।

ভুক্তভোগীদের সাথে কথা বলে জানা গেছে , গত কয়েকদিন আগে ফতুল্লা থানাধীন তক্কারমাঠ এলাকায় এক সপ্তাহের ব্যবধানে তালা ভেঙ্গে ৩ টি দামী মোটর সাইকেল চুরি সহ অন্তত ২০ টির চুরির ঘটনা ঘটেছে। গত ৮ এপ্রিল ঢাকা মেট্রো ল-৫৭ ৬৯৬৪ নম্বরের মোটরসাইকেল চুরি করে নিয়ে যাওয়ার সময় সিসি ক্যামেরার ফুটেজ সহ ফতুল্লা মডেল থানায় অভিযোগ করে চুরি হওয়া মোটর সাইকেলর মালিক মোঃ শাহজালাল , তদন্তকারী কর্মকর্তা এস আই গোলাম সারোয়ার আজ পর্যন্ত কোন পদক্ষেপ নেয়নি বলে জানান তিনি। তিনি আরো জানান পেশাগত দ্বায়ীত্ত পালনের জন্য ধার দেনা করে বাইকটি কিনেছি তাও শেষ রক্ষা হল না, অপর ভুক্তভুগী মোঃ মাসুদুর রহমান জানান আমার ব্যবহৃত ঢাকা মেট্রো ল,৩৬-৭৬৪৬ পালসার মোটরসাইকেলটি চুরি হয় ৩ এপ্রিল সেদিন ফতুল্লা মডেল থানায় অভিযোগ করার পর থেকে বহু বার তদন্তকারী কর্মকর্তা এস আই সোহাগ চৌধুরীর সাথে মঠোফোনে যোগাযোগ করেছি তিনি আজ আসব /কাল আসব বলে কাল ক্ষেপন করেছে আজ পর্যন্ত তিনি ঘটনাস্থলে আসেনি, শেষ যেদিন কথা বলি সেদিন তিনি আমার সাথে রুক্ষ আচরন করেন তাই আর ফোন দেই না। এ বিষয়ে আমাদের প্রতিবেদক তদন্তকারী কর্মকর্তা এস আই সোহাগ চৌধুরীর সাথে মঠোফোনে কথা বলতে চাইলে তিনি ফোন রিসিভ করেননি, এমনি ভাবে ১৭এপ্রিল আলীগঞ্জ থেকে চুরি হউয়া প্রাইভেট কারের মালিক ও একই কথা জানান

গত ১৩ মার্চ দুপর ১ টা ১১ মিনিটে মাই টিভির নারায়ণগঞ্জ প্রতিনিধি আবদুল্লাহ আল মামুনের মোটরসাইকেল টি প্রকাশ্যে চুরি হয়। যার নাম্বার ঢাকা মেট্রো ল-২৫-৯২২৩। মডেল এপাচি আরটিআর। কালার হলুদ। এ বিষয়েও সাংবাদিক আবদুল্লাহ আল মামুন ঘটনার দিন রাতেই ফতুল্লা মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। তিনি আমাদের কে জানান ফতুল্লা মডেল থানা্র তদন্তকারী কর্মকর্তা এ বিষয়ে তেমন কোন ভুমিকা দেখাতে পারেনি।

১৩ এপ্রিল ফতুল্লা থানাধীন শিহারচর তক্কারমাঠ এলাকায় জাতীয় দৈনিক আমাদের কণ্ঠ পত্রিকায় কর্মরত, ঢাকা সাংবাদিক ইউনিয়ন( ডিইউজে) এর সদস্য সাংবাদিক জহির আলম সিকদারের বাসায় দিনে দুপুরে তালা ভেঙ্গে ঘরের সব কিছু তছনছ করে ঘরে থাকা স্বর্ণ , নগদ টাকা সহ প্রয়োজনীয় জিনিসপত্র চুরি করে নিয়ে যায় সংঘবদ্ধ চক্র। এ ঘটনায় জহির আলম সিকদার বাদী হয়ে সেদিনই ফতুল্লা মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন কিন্তু আজ পর্যন্ত কোন পদক্ষেপ নেয়নি পুলিশ। এ ঘটনায় ঐ এলাকার সিসি ক্যামেরা্র ফুটেজ দেখে সন্দেহ ভাজন দুজন ছিনতাইকারী ছিনতাইয়ে ব্যবহৃত ছুড়ি ও ছিনতাই হওয়া দামী মোবাইল সহ আটক করে এ,এস আই নাইম ও এস আই হুমায়ুন কবির ২ এর হাতে তুলে দেয় স্থানীয়রা। কিন্তু রহস্যজনক ভাবে সন্দেহ ভাজন চোরদেরকে কোন প্রকার জিজ্ঞাসাবাদ ছারাই একদিন পরে থানা থেকে ছেড়ে দেয় পুলিশ।

এসকল চুরি ও ছিনতাইয়ের ঘটনায় অনেকেই থানায় অভিযোগ করলেও অধিকাংশ ক্ষেত্রে কোন ব্যবস্থা নেয়া হয় না বলে জানিয়েছেন ভুক্তভোগীরা। থানার রেকর্ড অনুযায়ী বিভিন্ন অপরাধে গত মাসে মামলা হয়েছে ৮১ টি এবং চলতি মাসে তথ্য সংগ্রহের সময় পর্যন্ত মামলা হয়েছে ৬১ টি কিন্তু অভিযোগের পরিমান ছিল প্রচুর।

নারায়ণগঞ্জ জেলার অন্যতম থানা হিসেবে ফতুল্লা মডেল থানাধীন বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। একই সাথে তারা মনে করছেন এখনই ওই সকল চোর, ছিনতাইকারী ও অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা না নিলে শিল্প নগরী ও জনবহুল এলাকা হিসেবে পরিচিত নারায়ণগঞ্জ জেলার অন্যতম থানা ফতুল্লার ভাবমূর্তি নষ্ট সহ আইনের শাসন ব্যহত হতে পারে।

এ বিষয়ে জেলা পুলিশের বেশ কজন দায়ীত্বশীল কর্মকরতার সাথে কথা বলে জানা গেছে, এধরনের ঘটনার বিষয়ে নিয়মিত মামলা সহ আইনগত ব্যবস্থ নেয়া হচ্ছে। পাশাপাশি অনেক অভিযোগ বা মামলার প্রেক্ষীতে অপরাধীদের গ্রেফতার করা অভিযান অব্যহত রয়েছে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × three =

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

এই ক্যাটাগরীর আরো খবর